শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন

আপডেট
লাশ পোড়ানোর মামলায় সাবেক ডিবির ওসি আটক

লাশ পোড়ানোর মামলায় সাবেক ডিবির ওসি আটক

জাহাঙ্গীর আলম রাজু , সাভার (ঢাকা): ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সরকার পতনের দিন আশুলিয়া থানার সামনে লাশ পোড়ানোর ঘটনায় সম্পৃক্ত ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আরাফাত হোসেনকে আটকের পর আশুলিয়া থানায় হস্তান্তর করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে তাকে আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়। এর আগে ভোরে ওই পুলিশ কর্মকর্তাকে রাজধানীর আফতাবনগর থেকে গ্রেপ্তার করে র‌্যাবের একটি দল। কোন মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে তা প্রাথমিকভাবে জানা যায়নি। আরাফাত হোসেন ঢাকা জেলা (উত্তর) গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক (তদন্ত) হিসেবে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি বরিশালে। প্রায় দুই বছর আগে তিনি ঢাকা জেলার গোয়েন্দা বিভাগে যোগ দেন।

র‌্যাব জানায়, ঘটনার পর থেকে ছায়া তদন্ত শুরু করে করে র‍্যাব। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আফতাবনগর থেকে তাকে আটক করে র‌্যাব-৪ এর কার্যালয়ে আনা হয়। দুপুরে আশুলিয়া থানায় হস্তান্তর করা হয় তাকে। র‌্যাব-৪ এর নবীনগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর জালিস মাহমুদ খান জানান, আফতাবনগর থেকে আটকের পর ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আরাফাতকে আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, বেশ কয়েকদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ৫ আগস্ট আশুলিয়ায় লাশ পোড়ানোর একটি ভিডিও ভাইরাল হয়। ফুটেজে দেখা যায়, আশুলিয়া থানা এলাকায় পুলিশ সদস্যরা একটি ভ্যানে একাধিক মরদেহ চেংদোলা করে স্তূপ করছেন। সেখানে দেখা যায় আরাফাতকে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |